নিউইয়র্কে একদিনে তিন বাংলাদেশি তরুণের করুণ মৃত্যু, স্তব্দ কমিউনিটি

৩৪২
মৃত্যু

নিউইয়র্কে একদিনে তিন বাংলাদেশি তরুণের করুণ মৃত্যু হয়েছে। বুধবার ব্রঙ্কসের বাংলাদেশি বংশোদ্ভূত তরুণ তানভীর মিয়া বন্ধুদের সঙ্গে লেক জর্জে সাঁতার কাটতে গিয়ে মৃত্যু হয়।ইতোমধ্যে তানভীরের জন্য 'গো ফান্ডে' ৩৮ হাজার ডলারের বেশি তহবিল সংগ্রহ হয়েছে।

বুধবার সাংবাদিক ও লেখক রহমান মাহবুবের দ্বিতীয় ছেলে মারজান রহমানের মৃত্যু হয়েছে। জানা যায়, ৫ আগস্ট রাত ১০টার দিকে কুইন্স এলাকার একটি সুইমিং পুল থেকে উদ্ধার করে জরুরি বিভাগের কর্মীরা মারজানকে জ্যামাইকা হাসপাতালে নিয়ে যায়।

সেখানেই মধ্যরাতে তাকে মৃত ঘোষণা করা হয়। ধারণা করা হচ্ছে কার্ডিয়াক অ্যারেস্টের কারণে মারজান রহমানের মৃত্যু হয়েছে। তবে ময়নাতদন্তের ফলাফল না আসা পর্যন্ত তার মৃত্যুর প্রকৃত কারণ জানা যাচ্ছে না।

এদিকে নিউইয়র্কের ইমাম এবং বায়তুল গাফফার মসজিদের প্রতিষ্ঠাতা (বর্তমান উডহেভেন জামে মসজিদের ইমাম)-এর ছেলে মহসিন আহমেদের মৃত দেহ ওজনপার্ক থেকে উদ্ধার করা হয়।

কমিউনিটি নেতা খাইরুল খোকন এ তথ্য নিশ্চিত করে বাংলাদেশ ডনকে বলেন, মহসিনের লাশ তার গাড়ি থেকে উদ্ধার করা হয়। তবে কীভাবে তার এই মৃত্যু হল এখনো নিশ্চিত হওয়া যায়নি।

একইদিনে তিন তরুণের মৃত্যুতে কমিউনিটিতে শোকের ছায়া নেমে আসে। এতগুলো তরতাজা প্রাণ অকালে ঝরে যাওয়ার ব্যথা কীভাবে পরিবারগুলো সইবে সে সান্ত্বনা দেওয়ার কোনো ভাষা তাদের জানা নেই বলে জানিয়েছেন সাংবাদিক ইব্রাহিম চৌধুরী, কমিউনিটি লিডার মেরি জোবায়দা, কমিউনিটি একটিভিস্ট খাইরুল খোকন। এ শোক বয়ে চলার শক্তি যেন পরিবারটি পায়, তারা সে কামনা করেছেন।

শাহ আহমদ সাজ
শাহ আহমদ সাজ
https://bangladeshdawn.com/author/202006131592029549

শাহ আহমদ সাজ ১৯৮৭ সালে মৌলভীবাজারের কুলাউড়ায় জন্মগ্রহন করেন। শিক্ষা জীবনের শুরু ঢাকার সানরাইজ প্রি ক্যাডেট এন্ড কলেজে। তারপর ২০০৪ সালে কুলাউড়ার জালালাবাদ হাইস্কুল থেকে এসএসসি, ২০০৬ সালে মদন মোহন কলেজ থেকে এইচএসসি পাশ করেন। ২০০৭ সালে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ইংরেজি অনার্সে ভর্তি হন।এরপর ইনফরমেশন টেকনোলজিতে পড়ালেখার জন্য লন্ডনে পাড়ি জমান এবং ক্রাউন ইন্টারন্যাশনাল কলেজে ব্যাচেলর শেষ করেন। বর্তমানে সপরিবারের যুক্তরাস্ট্রে বসবাসরত শাহ আহমদ, ছাত্রজীবন থেকেই সাহিত্য ও সৃজনশীল সবধরনের কাজের সাথে জড়িত ছিলেন। ২০১৬ সাল থেকে আওয়াজবিডি ও সাপ্তাহিক আওয়াজবিডির প্রধান সম্পাদক ও প্রকাশের দায়িত্ব পালন করছেন।শাহ আহমদ বাংলাদেশ ডন-এর প্রতিষ্ঠাতা সম্পাদক।